Back To Blogs | My Blogs | Create Blogs

শিল্পীদের পারিশ্রমিক বাড়ানো কাণ্ডজ্ঞানহীন সিদ্ধান্ত: লাভলু

 

নতুন বছরে পারিশ্রমিক বাড়িয়েছেন ছোটপর্দার একাধিক জনপ্রিয় শিল্পী। বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে নাটকপাড়ায়। যেখানে নাটকের বাজেট কমছে সেখানে শিল্পীদের পারিশ্রমিক বাড়ানোর যৌক্তিক কারণ খুঁজে পাচ্ছেন না অনেকে।

 

জনপ্রিয় নির্মাতা ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলুর মতে, অভিনয়শিল্পীদের পারিশ্রমিক বাড়ানোর বিষয়টি কাণ্ডজ্ঞানহীন সিদ্ধান্ত। তার ভাষায়, শিল্পীদের স্বঘোষিত পারিশ্রমিক মেনে নিতে পারছি না। দিন দিন নাটকের বাজেট কমছে, সেখানে কীভাবে তারা পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নেন। করোনার এই সময়ে বিভিন্ন দেশের শিল্পীরা পারিশ্রমিক কমিয়েছেন। আমাদের শিল্পীদের চিত্র তার বিপরীতমুখী।

 

তিনি আরও বলেন, একটি নাটকের সঙ্গে অনেকেই যুক্ত থাকেন। কারও পারিশ্রমিক বৃদ্ধি পাচ্ছে না, শুধু অভিনয়শিল্পীদের পারিশ্রমিক বৃদ্ধি পাচ্ছে, এটা কোনোমতেই যুক্তিসংগত মনে হচ্ছে না। শুধু নিজেদের নিয়ে ভাবলেই তো হবে না। পারিশ্রমিক বৃদ্ধির বিষয়টি বর্তমান সময়ের পরিপ্রেক্ষিতে একধরনের ক্রাইম।

 

শিগগির এ বিষয়ে গিল্ড সিদ্ধান্ত নেবে উল্লেখ করে এ নির্মাতা জানান, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সভায় বিষয়টি উপস্থাপন করা হয়েছিল। প্রাথমিকভাবে অনেকেই কথা বলেছেন, শিগগির বিষয়টি নিয়ে বিশ্লেষণ করা হবে। তারপর একটি সিদ্ধান্ত নেওয়া হবে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, পারিশ্রমিক বাড়ানো তালিকায় অপূর্ব, মোশাররফ করিম, আফরান নিশো, মেহজাবীন চৌধুরী, তৌসিফ মাহবুব, জোভান, তানজিন তিশা, সাবিলা নূর, সাফা কবির, মিশু সাব্বির, শামীম হাসান সরকারসহ অনেকের নাম রয়েছে। ১০ হাজার থেকে শুরু করে ৩০ হাজার পর্যন্ত পারিশ্রমিক বাড়িয়েছেন তারা।

 


Habibur Rahman  

59 Blog posts

Comments