কিছু প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড কোড। জেনে নিন

কিছু প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড কোড। জেনে নিন

Posted in Other.

পৃথিবীর প্রায় বেশিরভাগ ফোন ইউজাররাই অ্যান্ড্রয়েড এর ফোন ব্যবহার করে থাকে।আমরা যারা এই পোস্টটি পড়তেছি তারাও নিশ্চয়ই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকি। আমরা প্রতিনিয়ত ফোন ব্যবহার করলেও ফোনের খুটিনাটি বিষয় গুলো জানিনা। আজকে আমি আপনাদের সাথে কিছু অ্যান্ড্রয়েড কোড শেয়ার করব যা আপনাদের প্রয়োজন হতে পারে।
  • Block outgoing calls
সব সময় আমাদের ফোন আমাদের হাতে থাকে না এই কারণে হয়তো আমাদের বন্ধু অথবা আত্মীয় স্বজন আমাদের ফোন থেকে যে কাউকে ফোন দিতে পারেন হয়তো অনেকেই আমাদের ফোন থেকে মশকরা করার জন্য ফোন দিয়ে থাকেন। মাঝেমধ্যে আমাদের এ ঘটনায় অনেক সমস্যা হয়।এখন আপনার মোবাইল থেকে যদি কোন কলে যদি বাইরে না যায় তাহলে কেমন হবে বিষয়টি।আমি আপনাদের সাথে একটি এন্ড্রয়েড কোড শেয়ার করব যার মাধ্যমে আপনার ফোন থেকে কেউ কল করতে পারবেন না অন্য কাউকে। কোডটি হলো ? *#31#
এই কোডটি আপনার ফোনের ডায়াল থেকে যদি আপনি এটি থে কল করেন তাহলে আপনার ফোন থেকে আর কোন কল কেউ করতে পারবে না ।আপনিও না। এখন আপনি যদি অন্য কাউকে কল করতে চান তাহলে আপনার এই? #31#কোডটি ডায়াল করতে হবে এবং ফোন করলে আপনার আউটগোয়িং কল চালু হয়ে যাবে।
এরপর যে কোন গোলাপ আমি আপনাদের সাথে শেয়ার করব সেগুলো খুবই গুরুত্বপূর্ণ কোড।

  • Call forwarding Cheak
কল ফরওয়ার্ডিং সম্পর্কে আমরা সবাই কম বেশি জানি। যদি কেউ আপনার কল তার ফোনে নেওয়ার জন্য আপনার কল ফরওয়ার্ডিং অন করে রেখেছে কিনা তা চেক করতে চান তাহলে এই ?Call forwading check☞ *#21#কোডটি ডায়াল করে কল করুন। তারপর আপনার ফোন কল ফরওয়ার্ডিং অন রয়েছে কিনা তা দেখতে পারবেন।
  • All forward cheak
এরপর আমি যে কোডটি আপনাদের সাথে শেয়ার করব এই কোডটি মাধ্যমে কোন ধরনের ফরওয়ার্ডিং চালু রয়েছে কিনা তা আপনি দেখতে পারবেন।যেমন:কল, ভয়েস,ডেটা,ফ্যাক্স, এসএমএস, সিঙ্ক(sync),অ্যাসাইন(async)প্যাকেট,প্যাড, ইত্যাদি ফরওয়ার্ড হচ্ছে কিনা আপনি দেখতে পারবেন। কোডটি হল?*#67# all cheak
  • All forward disabled
এখন তো ওপরে যে আমি আপনার একটি শেয়ার করলাম এর মধ্যে কোনটির যদি ফরওয়ার্ডিং চালু থাকে তাহলে আপনি এই কোর্টের মাধ্যমে সব ধরনের ফরওয়ার্ডিং অফ করে দিতে পারবেন।
কোডটি হল ?##002#(disabled All Forward)
  • All information cheak
এখন আমি আপনাদের সাথে গিয়ে করতেই শেয়ার করব সে কোডটি মাধ্যমে আপনারা আপনার ফোনের যত প্রকার ইনফর্মেশন রয়েছে সবকিছু দেখতে পারবেন। আপনারা অবশ্যই এই কোডটি একবার ট্রাই করে দেখবেন। কোডটি হলো?*#*#4636#*#* (all information )
  • Factory reset
এরপর আমি আপনাদের সাথে যে কোডটি শেয়ার করব সেই কোডটি খুবই সাবধানের সাথে এবং আপনার ফোনে ব্যবহার করবেন। ধরুন আপনার ফোন অনেক বেশি হ্যাং করছে।এর কারণে আপনি ফ্যাক্টরি রিস্টার্ট করতে চাচ্ছেন। তাহলে আপনি
এই কোডটি ?*2767*3855#( factoryreset)

ব্যবহার করতে পারেন।
এই কোডটি ডায়াল করার পর আপনার ফোনের যাবতীয় ইনফরমেশন যা কিছু রয়েছে কল ডিটেইলস চোর সব কিছু ডিলিট হয়ে যাবে। আপনার কোন নতুন কেনার সময় যে রকম ছিল সেই রকম হয়ে যাবে।তা একটু ভেবেচিন্তে এবং নিজ দায়িত্বে এই কোডটি ব্যবহার করবেন।
আশা করি আপনাদের এই পোস্টটি পছন্দ হয়েছে যদি পছন্দ হয়ে থাকে অবশ্যই প্রতিদিন আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন নতুন আরব পোস্ট পাওয়ার জন্য।
কষ্টের ফেরিওয়া Articles