Back To Blogs | My Blogs | Create Blogs

ওমর সানী : অভিনয়ের ৩০ বছরে অভিনন্দন

নব্বই দশকের সুপারস্টার ওমর সানী তার অভিনয় জীবনের ৩০ বছর পূর্ণ করলেন। কিভাবে দেখতে দেখতেই এই ৩০টা বছর পার হলো বুঝতে পারলাম না। নিজের অনুভূতি জানাতে তাৎক্ষনিক মন্তব্যে এই কথা বলেন ওমর সানী। তবে ৩০ বছর পূর্তি উপলক্ষে আলাদা কোনো বড় আয়োজন হবে কীনা এখনও জানাননি তিনি। চলচ্চিত্রের এই দাপুটে অভিনেতা নিজের ক্যারিয়ারে ভিন্ন ভিন্ন সময়ে কাজ করেছেন বৈচিত্রময় চরিত্রে।

নায়ক হিসেবে যেমন দাপিয়ে বেড়িয়েছেন তেমনি আলোচনায় ছিলেন তিনি খল চরিত্রেও। বর্তমানে চলচ্চিত্রে নানা সংকট চলছে। আগের মতো নেই সিনেমার ব্যস্ততা। আরও অনেকের মতো ওমর সানীও তাই অনিয়মিত ঢালিউডে। তবে নিজেকে তিনি জড়িয়ে রেখেছেন চলচ্চিত্রের সঙ্গেই। বাংলাদেশ ফিল্ম ক্লাবের মতো গুরুত্বপূর্ণ সংগঠনটির সভাপতির দায়িত্ব তারই হাতে।

উল্লেখ্য, ফখরুল হাসান বৈরাগীর অগ্নিপথ, আফতাব খান টুলুর আমার জান, নূর হোসেন বলাইয়ের এই নিয়ে সংসার ছবিগুলোতে চুক্তিবদ্ধ হয়ে ১৯৯০ সালের দিকে প্রথম শুটিং করেন ওমর সানী। তবে তার প্রথম ছবি চাঁদের আলো মুক্তি পায় ১৯৯৩ সালে। এরপর তিন দশকের দীর্ঘ ক্যারিয়ারে প্রায় ১৭০টির মতো সিনেমায় অভিনয় করেছেন ওমর সানী।

নিজের অভিজ্ঞতা ও অনুভূতি জানিয়ে ওমর সানী বলেন, আমি মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি আজকের এই চমৎকার জীবন, নাম-যশ তিনি আমাকে দান করেছেন। এটা আমার প্রতি তার বিশেষ অনুগ্রহ। আমি কৃতজ্ঞ আমার বাবা-মায়ের কাছে। যাদের জন্য এই পৃথিবীতে আসা। আমি ধন্যবাদ জানাই আমার ভক্ত, বন্ধু, সহকর্মীদের। যাদের ভালোবাসা, পরামর্শ ও সহযোগিতায় আমি ওমর সানী হয়েছি।

অভিনয় জীবনের এই দীর্ঘপথে সমৃদ্ধ শিল্পী ওমর সানীকে অভিনন্দন ইত্তেফাকের পক্ষ থেকে।


Akash Ahmed  

116 Blog posts

Comments