'গান তুমি হও আমার মেয়ের ঘুমিয়ে পড়া মুখ'

Posted in Entertainment.

Shakib Khan
11 Friends

'গান তুমি হও গরম কালের সন্ধে বেলার হাওয়া/অনেক পুড়ে যাওয়ার পরে খানিক বেঁচে যাওয়া/গান তুমি হও বিশ্রী গরম ভুলিয়ে দেয়া বৃষ্টি/সজীবতার ভরসা দেয়া সফল অনা সৃষ্টি'- খুব কম মানুষ আছেন যারা কবীর সুমনের এই বিখ্যাত গানটি শোনেননি। গানটি শুনলেই অদ্ভুত অপার্থিব এক প্রশান্তিতে মন ভরে যায়। কেমন হয়, গানের প্রশান্তি যখন মিলে যায় বাস্তব জীবনের সঙ্গে?

করোনার লকডাউন শেষে কিছুদিন আগে ১৫ আগস্ট ভারতে গেছেন রাফিয়াত রশিদ মিথিলা এবং তার একমাত্র কন্যা আয়রা খান। ওপারের সীমান্ত থেকে গাড়ি করে তাদের নিয়ে গেছেন সৃজিত মুখার্জী। কলকাতার এই বিখ্যাত পরিচালকের সঙ্গে মিথিলা-তাহসানের কন্যা আয়রার দারুণ জমে গেছে। তেমনই একটা ছবি পোস্ট করেছেন সৃজিত। তার বুকের ওপর ঘুমিয়ে পড়েছে ছোট্ট আয়রা।

ক্যাপশনে সৃজিত লিখেছেন কবির সুমনের বিখ্যাত গানটির একটি লাইন, 'গান তুমি হও আমার মেয়ের ঘুমিয়ে পড়া মুখ।' সোশ্যাল সাইটে সৃজিতের পোস্ট করা ছবিটা দেখে আপ্লুত হয়েছেন সবাই। কলকাতার আরেক খ্যাতিমান পরিচালক কৌশিক গাঙ্গুলী কমেন্টে লিখেছেন, 'তোর জীবনের সেরা ছবি। এই তো নৌকো ঘাটে বাঁধা সম্পুর্ণ হলো। অনেক ভালোবাসা ও আদর।' একইরকম মন্তব্য করছেন আরও অসংখ্য মানুষ। অসাধারণ এই ছবিটি ছুঁয়ে গেছে সবাইকে।

Tags: ,
Shakib Khan Articles

Recent

Recent Articles From: Shakib Khan

Popular

Popular Articles From: Shakib Khan