চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

Posted in Sport.

বৈশ্বিক মহামারি করোনা সঙ্কট কাটিয়ে বিশ্বের বেশির ক্লাব ফুটবলই মাঠে গড়িয়েছে। রবিবার ( ২৪ আগস্ট) উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালও হয়ে গেছে। তবে এবারের চ্যাম্পিয়নস লিগে বড় ধরনের ঘটনার জন্ম দিয়েছে।

১৫ বছরে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল হয়েছে সময়ের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া। আর এবারই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেরা একাদশেও নেই দুই মহাতারকার একজনও।

মেসি-রোনালদোদের ক্লাব সেমিফাইনালের আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। তাদের বিদায়ে টুর্নামেন্টের আলো অনেকটাই ফিকে হয়ে গিয়েছেলো ফুটবল ভক্ত-সমর্থকদের মধ্যে।তবে সবাইকে চমক দেখিয়ে প্রথমবারের মতো আসরটির ফাইনালে খেলার গৌরব অর্জন করে পিএসজি। আর তাই মেসি-রোনালদোর বিদায়ে তারা সেরা একাদশের বাইরে।

নিজেদের ইতিহাসের ৬ষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে একক আধিপত্য দেখিয়েছে বায়ার্ন মিউনিখ। ফুটবল ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে জিতে নিয়েছে এক আসরের সবগুলো ম্যাচই। সেরা একাদশেও দাপট হ্যান্সি ফ্লিক বাহিনীর।

ফুটবল ভিত্তিক জনপ্রিয় গণমাধ্যম গোলডটকমের বিচারে সেরা একাদশে জায়গা পেয়েছেন ক্লাবটির ৮ জন ফুটবলার। টুর্নামেন্টে রানার আপ হলেও পিএসজি থেকে সেরা একাদশে জায়গা পেয়েছেন কেবল নেইমার। এছাড়া বরুশিয়া ডর্টমুন্ড ও লিপজিগের ১ জন করে জায়গা পেয়েছেন সেরা একাদশে।

Tags: ,
Rajjohin Raja Articles

Recent

Recent Articles From: Rajjohin Raja

Popular

Popular Articles From: Rajjohin Raja