স্মার্টফোন কিন্তু বাটন থাকবে!

Posted in Science.

Shakib Khan
11 Friends

নতুন ৫জি স্মার্টফোন নিয়ে বাজারে ফিরছে কানাডিয়ান কোম্পানি ব্লাকবেরি। অনয়ার্ড মোবিলিটি ও এফআইএইচ কোম্পানির সাথে যৌথভাবে কোম্পানিটি নতুন একটি ফোন বাজারে আনছে। ৫জি সাপোর্টেড এ ফোনটিতে টাচ স্ক্রিনের সাথে বাটনও যুক্ত থাকবে। গতকাল বুধবার ব্লাকবেরির এক সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে প্রযুক্তিভিত্তিক সাইট এনড্রয়েড সেন্ট্রাল।

খবরে আরো বলা হয়, আগামী বছরের প্রথমার্ধে উত্তর আমেরিকা ও ইউরোপীয় দেশগুলোর বাজারে এ ফোনটি পাওয়া যাবে। এটি হবে অনয়ার্ড মোবিলিটি ও এফআইএইচ কোম্পানির সাথে যৌথভাবে বাজারে আনা ব্লাকবেরির প্রথম ফোন। মূলত বিজনেস ব্যক্তিত্বদের জন্য তারা ফোনটি ডিজাইন করছে।

অনওয়ার্ড মোবিলিটির প্রধান নির্বাহী কর্মকর্তা পেটার ফ্রাঙ্কলিন বলেন, বিজনেস ব্যক্তিত্বরা একটি নিরাপদ ও শক্তিশালী ৫জি ফোনের অপেক্ষায় আছে। ব্লাকবেরি এর আগেও যেসব ফোন বাজারে এনেছে তাতে শক্তিশালী যোগাযোগ ও ডাটার নিরাপত্তা দিতে সক্ষম এমন ফোনই বাজারে এনেছে। এটি তেমনি একটি ফোন হবে। আমরা মনে করি, ব্লাকবেরি ও এফআইএইচ'র সাথে পরবর্তী প্রজন্মের জন্য ৫জি ফোনটি বাজারে আনা আমাদের জন্য একটি সুবর্ণ সুযোগ।

ব্লাকবেরির প্রধান নির্বাহী জন চেন বলেন, এটা ভেবে আমরা খুবই আনন্দিত যে, অনওয়ার্ড মোবিলিটি ব্লাকবেরির সাথে মিলে একটি ৫জি বাটন ফোন তৈরিতে সম্মত হয়েছে। আমরা আশা করছি, আমাদের ব্র্যান্ড বিশ্বাস ও নিরাপত্তার যে মান ধরে রেখেছে সেটি এই ফোনেও বজায় থাকবে।

বিজ্ঞপ্তিতে ব্লাকবেরি আরো জানিয়েছে, এর আগে ব্লাকবেরি যেসব ফোন বাজারে এনেছে এটি সেরকম হবেনা। তিন কোম্পানি মিলে একটি বিশ্বমানের ফোন তৈরি করার নিশ্চয়তা দিচ্ছে। ফোনটির ডিজাইন বানাবে অনওয়ার্ড মোবিলিটি, হার্ডওয়ার্ড দেখবে এফআইএইচ মোবাইল এবং ব্লাকবেরি প্রয়োজনীয় সার্বিক পরামর্শ ও দিকনির্দেশনা দেবে।

Tags: ,
Shakib Khan Articles

Recent

Recent Articles From: Shakib Khan

Popular

Popular Articles From: Shakib Khan