করোনার গল্পে জয়া ও প্রসেনজিৎ

Posted in Entertainment.

জয়া আহসানের বেশ কিছু ছবি শেষ হয়ে করোনায় থমকে আছে। বহুদিন হয় থমকে ছিল নতুন ছবির খবরও। এরই মধ্যে খবর মিলল, নতুন ছবি অসতো মা সদগময়-এর জন্য মৌখিকভাবে কথাবার্তা হয়ে গেছে তাঁর। এ ছবিতে তাঁর সঙ্গে আছেন ভারতের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। সবকিছু ঠিকঠাক থাকলে সামনের সেপ্টেম্বরে ছবির শুটিং শুরু হতে পারে। জয়া ও প্রসেনজিৎ এ ছবিতে দ্বিতীয়বারের মতো পর্দা ভাগাভাগি হতে যাচ্ছেন। ছবিটি পরিচালনা করবেন কেদারার পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।

জয়া আহসান ও প্রসেনজিৎ একসঙ্গে প্রথম অভিনয় করেন অতনু ঘোষের রবিবার ছবিতে। করোনার প্রকোপের ঠিক আগে আগে গত বছরের ডিসেম্বরে একসঙ্গে তাঁদের দেখা গিয়েছিল পর্দায়। এবার তাঁরা করতে যাচ্ছেন করোনা মহামারির গল্প। করোনার চাপে মানুষের মনের আলো-অন্ধকারের অস্থির ঘূর্ণিই হবে ছবিটির বিষয়।

ছবিটি নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় কথা হলো জয়া আহসানের সঙ্গে। প্রথম আলোকে বললেন, তিনি করোনার আতঙ্ক, আশঙ্কা আর অনিশ্চয়তা মানুষের মনোজগতে যে ছায়া ফেলেছ, এ ছবিটিতে তা-ই তুলে ধরা হবে। ছবির মোট পাঁচটি চরিত্র। গল্পটিতে নতুনত্ব আছে। তাই প্রাথমিকভাবে সম্মতি জানিয়েছি।

জয়া আহসান ও প্রসেনজিৎ। ছবি-সংগৃহীতজয়া আহসান ও প্রসেনজিৎ। ছবি-সংগৃহীতজয়া আহসান ও প্রসেনজিৎ ছাড়া এ ছবির আর দুটো চরিত্র অভিনয় করবেন রুদ্রনীল ঘোষ ও অরুণ মুখোপাধ্যায়। ৫ নম্বর চরিত্রের অভিনেতা এখনো চূড়ান্ত হয়নি।

কলকাতা থেকে ইন্দ্রদীপ দাশগুপ্ত প্রথম আলোকে জানিয়েছেন, এ ছবিতে একটিমাত্রই নারী চরিত্র, আর তাতে অভিনয় করবেন জয়া আহসান। তিনি বলেন, জয়ার সঙ্গে আমার বহুদিনের আলাপ। তাতে কাজটা অনেক মসৃণভাবে হবে। তবে গল্পের চরিত্রটা রূপ নেওয়ার পরপরই জয়ার নামটা প্রথম মাথায় এসেছে। কারণ তিনি অসম্ভব ভালো একজন অভিনেত্রী।

করোনার দীর্ঘ ও গভীর প্রভাবে জীবনের পাল্টে যাওয়া নানা দিক এই ছবির গল্পের কেন্দ্রবিন্দু। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে ইন্দ্রদীপ বলেছেন, কোভিড-১৯ এ ছবির প্রেক্ষাপট মাত্র! ছবিটি নিয়ে ভাবার সময় সামাজিক দূরত্ব রক্ষার কথা প্রথমে মাথায় আসেনি। পরে কেবল পাঁচটি চরিত্র নিয়েই গোটা গল্প সাজিয়েছি। এতে স্বাস্থ্য-সুরক্ষাবিধি মেনেই কাজ করা সম্ভব হবে বলে তিনি মনে করছেন।জয়া আহসান । ছবি-সংগৃহীতজয়া আহসান । ছবি-সংগৃহীত

Tags: ,
Shakib Khan Articles

Recent

Recent Articles From: Shakib Khan

Popular

Popular Articles From: Shakib Khan