কমেছে আদা–রসুনসহ বিভিন্ন মসলার দাম

Posted in News.

রাজধানীর বাজারে কমেছে বিভিন্ন মসলার দাম। আজ রোববার ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের তথ্য অনুযায়ী, রাজধানীর বিভিন্ন বাজারে শুকনো মরিচ, ধনে ও তেজপাতার দাম কমেছে। গত শুক্রবার থেকেই আদা, রসুন, হলুদ, জিরার দাম কমেছে। এ ছাড়া কমেছে ব্রয়লার মুরগি ও ছোলার দাম।

ব্রয়লার মুরগির দাম গত সপ্তাহের তুলনায় কেজিতে কমেছে ১০ টাকা। আজ বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা দরে। গত সপ্তাহে প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম ছিল ১৫০ থেকে ১৬০ টাকা।

মসলার মধ্যে মানভেদে কেজিতে ২০ থেকে ৪০ টাকা কমেছে শুকনো মরিচের দাম। আজ প্রতি কেজি শুকনো মরিচ বিক্রি হচ্ছে ২১০ থেকে ২৮৯ টাকা কেজি দরে। গত সপ্তাহে প্রতি কেজি দেশি শুকনো মরিচের দাম ছিল ২৫০ থেকে ৩০০ টাকা। আমদানি করা মরিচ বিক্রি হচ্ছে ২৬০ থেকে ৩২০ টাকা কেজি দরে। গত সপ্তাহে দাম ছিল ৩০০ থেকে ৩২০ টাকা দরে। তেজপাতার দাম ১০ থেকে ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৩০ টাকা দরে। গত সপ্তাহে এই মসলার দাম ছিল ১২০ থেকে ১৪০ টাকা। সপ্তাহের ব্যবধানে ধনের দাম কমেছে ২০ টাকা। বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৫০ টাকা দরে।

গত শুক্রবার থেকে রাজধানীর বিভিন্ন বাজারে আমদানি করা প্রতি কেজি আদা বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৫০ টাকায়। আমদানি করা রসুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়। হলুদ বিক্রি হচ্ছে ১৫০ থেকে ২০০ টাকায়। জিরা দাম কমেছে কেজিতে ৪০ থেকে ৫০ টাকা, বিক্রি হচ্ছে ৩১০ থেকে ৩৫০ টাকায়।

এ বিষয়ে জানতে চাইলে শ্যামবাজার ব্যবসায়ী সমিতির সদস্য মোহাম্মদ শহীদ বলেন, ক্রেতা না থাকার কারণে দাম কমে যাচ্ছে। পাইকারি বাজারেই দাম অনেক কম। তাই খুচরা বাজারেও কমেছে। আদারসুনের মতো পণ্য ক্রেতা না থাকলে বেশি দিন রাখা যায় না। তাই কম দামেই ছেড়ে দিতে হচ্ছে। অন্য সময় কোরবানির আগে ব্যাপক চাহিদা থাকে। এবার তেমন চাহিদা দেখা যাচ্ছে না।

Tags: ,
Shakib Khan Articles

Recent

Recent Articles From: Shakib Khan

Popular

Popular Articles From: Shakib Khan