মদ খেয়ে গাড়ি চালাননি মেন্ডিস, তবে

Posted in Sport.

ভয়াবহ দূর্ঘটনাই ঘটিয়েছেন কুশল মেন্ডিস। আজ ভোর পাঁচটায় কলম্বোর কাছে পানাদুরা নামের এক জায়গায় মেন্ডিসের গাড়ির আঘাতে ৬৪ বছর বয়সী এক সাইকেল আরোহী মারা যান। শ্রীলঙ্কা জাতীয় দলের এ তারকা ব্যাটসম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছিল, ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের ভয়াবহ এ দূর্ঘটনা ঘটনোর নেপথ্যে মদ্যপানের প্রভাব ছিল। কিন্তু তাঁকে এ অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন মেন্ডিস।
শ্রীলঙ্কান সংবাদমাধ্যম জানিয়েছে, ক্রিকেট বোর্ডে কাজ করেন এমন একজনের বিয়ের অনুষ্ঠান থেকে বাসায় ফিরছিলেন মেন্ডিস। গাড়িতে তাঁর সঙ্গে ছিলেন জাতীয় দলের আরেক ব্যাটসম্যান আভিষ্কা ফার্নান্দোসহ আরও কয়েকজন। অনুষ্ঠানে তিনি মদ খাননি বলেই গাড়ি চালিয়ে সতীর্থ-বন্ধুদের কয়েকজনকে বাড়িতে পৌঁছানোর 'দায়িত্ব' পড়েছিল মেন্ডিসের কাঁধে। কিন্তু দুর্ঘটনার সময় মেন্ডিস গাড়ি চালানো অবস্থায় ঘুমিয়ে পড়েছিলেন, প্রাথমিক তদন্তে এমন তথ্যই বেরিয়ে এসেছে।
প্রাথমিক তদন্তে আরও জানা গিয়েছে, দূর্ঘটনার পর মেন্ডিসকে বিচারিক মেডিকেল অফিসারের কাছে নেওয়া হয়েছিল। মদ খেয়ে গাড়ি চালানোর অভিযোগ থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানায় শ্রীলঙ্কান সংবাদমাধ্যম 'নিউজওয়্যার'।
২৫ বছর বয়সী মেন্ডিস শ্রীলঙ্কার হয়ে ৪৪টি টেস্ট, ৭৬টি ওয়ানডে ও ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে ৩৭ গড়ে ২৯৯৫ রান তাঁর, ওয়ানডেতে ৩০.৫২ গড়ে করেছেন ২১৬৭ রান। ২০১৫ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা মেন্ডিস করোনাভাইরাসজনিত লকডাউন শেষে শুরু হওয়া শ্রীলঙ্কার অনুশীলন ক্যাম্পে ছিলেন।

Tags: ,
Akash Ahmed Articles

Recent

Recent Articles From: Akash Ahmed

Popular

Popular Articles From: Akash Ahmed