??এটি একটি বাস্তব কাহিনী?? পর্বঃ ১
আজ থেকে অনেক দিন আগের কথা.
ফেইসবুক এ একটি ছেলে আর একটি মেয়ের প্রেম হয়, ছেলের পরিবারের সবাই আছে, কিন্তু মেয়েটার পরিবারে কেউ নেই, কেবল একটি মাত্র বোন আছে। যাই হউক, ছেলেটার সাথে মেয়েটার দেখা সাক্ষাৎ কথা হয়, ছেলে এই রকম মেয়েটার সাথে সম্পর্কে আবদ্ধ হয়। মেয়ে টা একসময় ছেলে টাকে বলে,
মেয়ে : এই সোনা এই রকম কয় দিন প্রেম করবো। আমাকে বিয়ে করবে নাহ?
ছেলে:- আরে আমার বাসায় ভোটার আইডি কার্ড রাখা, এখন কি করে বিয়ে করবো। বাসার সবার সাথে ঝগড়া করে এসেছি, ভোটার আইডি কার্ড আনবো কি করে ( ছেলে টা আসলে মিত্যা কথা বলেছে, ছেলে টা তার বাসার কারো সাথে ঝগড়া করে নাই, )
মেয়ে:- তাহলে কি করবো, এই ভাবে দিন এর পর দিন প্রেম করলে লোকে কি বলবে, ( মেয়েটা চৌখের জ্বল গুলো টলমল করে মাটিতে বেয়ে পরতেছে, নিশ্চুপ কন্ঠ সুরে কথা বলতেছে)
ছেলে:- তোমি আমাকে বিশ্বাস করো কি?
মেয়ে :- এ কেমন কথা, আমি যদি তোমায় বিশ্বাস না করতাম তাহলে কি তোমায় ভালোবাস তাম।
ছেলে:- তাহলে একটা কথা বলি।
মেয়ে :- হা বলো।
ছেলে:- আমরা আল্লাহ কে সাক্ষি রেখে বিবাহ করে ফেলি। যেহুতে আমরা অপর অপরকে ভালোবাসি আর বিশ্বাস করি, তাহলে সেখানে আইন আদালত দিয়ে কি হবে।
( মেয়ে ছেলেটার কথা শুনে চুপ হয়ে গেলো) কিছুক্ষন চিন্তা করার পর বললো।
মেয়ে :- টিক আছে, তবে দুজন মুরব্বি কে সাক্ষি রেখে বিয়ে করবো, তা না হলে মানুষে খারাপ বলবে।
ছেলে :- টিক আছে, তাহলে কালকে বিয়ে করি।
মেয়ে:- আচ্ছা.
পরের দিন মেয়েটা ২ জন মুরুব্বি নি আসলো। আর মুরব্বি দের সব খুলে বললো, তার পর মুরব্বি রা তাদের কথা শুনে, তাদের কে ওয়াদা বুক্ত করে বিয়ে দিলেন। কোনো কাবিন নামা ছিলো নাহ, কোনো লিখিত ছিলো না, কেবল মুখে বিয়ে দেওয়া হলো,
যাই হউক, বিয়ের পর খুব ভালোই সংসার কাটাচ্ছিলো, তারা দু -জন।
প্রায় ১ বছর পর, ছেলে টা মেয়েটা কে বললো :- ছেলে:- আমার আব্বু খুব অসুস্ত, উনাকে দেখতে যাবো । তোমি চিন্তা করিয়ো নাহ। আমি তাড়াতাড়ি আসবো।
মেয়ে:- আমি তোমার সাথে যাবো
ছেলে :- আরে আব্বু অসুস্ত, এখন আমি তোমায় নিয়ে গেলে অনেক জামেলা হবে।
মেয়ে :- ওহ, আচ্ছা টিক আছে। ( তখন মেয়েটার চৌখ থেকে জ্বল মাটিতে পরতেছে)
ছেলে :- কি হলো কাঁদতেছো কেনো। আমি তোহ তাড়াতাড়ি আসবো।
মেয়ে :- আচ্ছা, খিয়াল করে যাও। আর আমার সাথে মোবাইল এ কথা বলিয়ো ।
ছেলে : আচ্ছাহ, ( এই বলে ছেলে টা মেয়ে টাকে ৫০০০ টাকা দিলো,আর বিদায় নিয়ে চলে গেলো বাড়ির উদ্দেশ্য )
ঘন্টা ৪ খানিক পর মেয়ে টা ছেলেটার মোবাইল এ কল দিলো, মোবাইল বন্ধ পেলো। আবার কল দিলো আবার বন্ধ পেলো । ৩-৪ দিন ট্রাই করলো, কেবল মোবাইল টা অফ পায়। ( মেয়ে টা খুব কাদে, চৌখ গুলো যেনো টগবগ লাল রক্ত বর্নে ধারন করেছে আর হাউমাউ করে কাঁদতেছে মেয়েটি) তখন মেয়েটির বোন মেয়েটি কে সান্তনা দেয়।
এরি মাজে মেয়েটির শরিল একটু খারাপ অনুভব করতেছে, বমি করতেছে। তখন মেয়েটির বোন, মেয়েটিকে নিয়ে ডাক্তার এর কাছে যায়, সেখানে গিয়ে ডাক্তার এর কাছে চলবে?

image